• রাত ৪:৫৩ মিনিট বুধবার
  • ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
অর্ধেক জনবল নিয়ে চলছে সোনারগাঁয়ের সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানগুলো

অর্ধেক জনবল নিয়ে চলছে সোনারগাঁয়ের সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানগুলো

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে সরকারের নির্দেশনা মোতাবেক সারা দেশের ন্যায় সোনারগাঁ উপজেলার সরকারী, বেসরকারী অফিস আদালত, ব্যাংক ও অন্যান্য দপ্তরগুলো চলছে অর্ধেক জনবল দিয়ে। অর্ধেক জনবলের কারণে প্রতিটি ব্যাংক ও সরকারী দপ্তরগুলোতে ছিলো কঠোর স্বাস্থ্যবিধি ও আগের চেয়ে কাজের ধীরগতি।

সোনারগাঁ উপজেলার সরকারী বিভিন্ন দপ্তর ও সরকারী ও বেসরকারী ব্যাংকগুলোতে দেখা গেছে সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে চলছে অফিস আদালত। ব্যাংক ও সরকারী দপ্তরগুলোতে মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধ ছাড়াও হাতে ছিটানো হয়েছে করোনা নাশক ঔষধ। যেসব ব্যাংক ও দপ্তরগুলোতে নিদিষ্ট জনবল নিয়ে কাজ করতো সেসব ব্যাংকগুলোতে দেখা গেছে কর্মকর্তাদের উপস্থিতি কম। আজ সপ্তাহের ২য় দিন থাকায় সব অফিস আদালত ও ব্যাংকগুলোতে ছিল গ্রাহক ও সেবা নিতে আসা লোকদের ভীড়। সকারের নির্দেশনা মানতে গিয়ে অনেক অফিস আদালতে ছিল কাজের ধীরগতি। যেখানে ২ জনের জায়গায় একজন সেবা দেয়ার কারণে এ ধীরগতি লক্ষ্য করা গেছে।

ব্যাংকে সেবা নিতে আসা তানিয়া জানান, সরকারের দেয়া স্বাস্থ্য বিধি মেনে চলছে ব্যাংকগুলো সেজন্য আগের তুলনায় ব্যাংকে কর্মকর্তাদের উপস্থিতি অর্ধেক তাই টাকা উঠানোর জন্য ১০টার মধ্যে ব্যাংকে উপস্থিত হয়েছি। তারপরও লোকজন বেশী থাকায় দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে টাকা উত্তোলন করে বাসায় ফিরছি।

ব্যাংকে সেবা নিতে আসা অনিক জানান, করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় বাংকগুলোতে জনবল কমানো হয়েছে সেজন্য কাজেরও একটু ধীরগতি।

নাম প্রকাশ না করার শর্তে বে-সরকারী ব্যাংকের ম্যানেজার জানান, সরকারের নির্দেশনা মেনে আমরা অফিস পরিচালনা করছি। এখানে সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে অফিস চলছে।

করোনা ভাইরাসের সংক্রমন নিয়ন্ত্রনে গতকাল রবিবার অর্ধেক জনবল নিয়ে অফিস চালানোর সিদ্ধান্ত নেয় মন্ত্রিপরিষদ বিভাগ। সেই সিদ্ধান্ত মোতাবেক সোমবার সকাল থেকে সরকারের নির্দেশনা পালন করে চলেছে সরকারী, বেসরকারী ব্যাংক, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্টানগুলি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution